Breaking News

ওমানে ১ জুন থেকে কার্যকর হয়েছে নতুন আকামা ফি

ওমানে আগামী ১ জুন থেকে প্রবাসী কর্মীদের জন্য নতুন ওয়ার্ক পারমিট বা আকামা ফি বাস্তবায়ন করা হবে। তবে যে সব প্রতিষ্ঠান ওমানিকরণ হার অর্জন করছে তাদের ক্ষেত্রে আকামা ফি হ্রাস পেতে পারে। শুক্রবার দেশটির শ্রম মন্ত্রণালয় এই কথা জানিয়েছে। মন্ত্রণালয় গত জানুয়ারিতে প্রবাসী কর্মী নিয়োগের জন্য বাড়তি ফি সহ নিয়োগকারীদের জন্য নতুন ফি কাঠামো ঘোষণা করেছিল।

“শ্রম মন্ত্রনালয় মন্ত্রিপরিষদের সিদ্ধান্ত নং (২০২১/১২) এর মাধ্যমে ঘোষণা করেছে যে, উচ্চ ও মধ্যবর্তী পেশা এবং প্রযুক্তিগত ও বিশেষায়িত পেশাগুলির জন্য অ-ওমানি (প্রবাসী) কাজের জন্য নতুন পার্সার পাশাপাশি পাশাপাশি নতুন কাজের পারমিট (আকামা) এবং নতুন ব্যবসায়ের জন্য ফি, ১ জুন থেকে শুরু থেকে কার্যকর হবে, ”বিবৃতিতে বলা হয়েছে।।

জানুয়ারিতে জারি করা সিদ্ধান্ত অনুসারে, নতুন ফি কাঠামোতে শীর্ষ পদের জন্য বিদেশে নিয়োগের জন্য ২,০০১ ওমানি রিয়াল, মধ্য স্তরের ১,০০১ রিয়াল এবং প্রযুক্তি ও দক্ষ কর্মীদের জন্য ওএমআর ৬০১ রিয়াল ব্যয় নিধারণ করা হয়। শ্রম মন্ত্রণালয় আরও বলেছে যে, প্রতিষ্ঠান বা সংস্থা ওমানিকরণের হারের নির্দিষ্ট শতাংশ অর্জন করলে প্রবাসী কর্মী নিয়োগের আকামার ফি হ্রাসের সুবিধা পাবে।

ওমানির কর্মক্ষেত্র রয়েছে এমন প্রতিষ্ঠানগুলির জন্য প্রবাসী কর্মী আকামা ফি ২৫ শতাংশ হ্রাস করা হবে এবং ওমানিকরণ হার অর্জনকারী সংস্থাগুলিকে ৫০ শতাংশ হ্রাস দেওয়া হবে। “উচ্চ ও মধ্যবর্তী পেশা এবং প্রযুক্তিগত ও বিশেষায়িত পেশার জন্য মন্ত্রিপরিষদের সিদ্ধান্তে (12/2021) অনুযায়ী বর্ণিত প্রবাসী কর্মীদের নিয়োগের পারমিটের ফি হ্রাস হবে,” মন্ত্রণালয় জানিয়েছে। মন্ত্রণালয় বলেছে, এই সিদ্ধান্ত সরকার প্রবর্তিত অর্থনৈতিক উদ্দীপনা পরিকল্পনার একটি অং

About admin

Check Also

২০০৪ এর পর যারা সৌদি এসেছেন তাদের জন্য সুসংবাদ- যাদের BMET কার্ড বানানো লাগবেনা।

২০০৪ এর পর যারা প্রবাসে এসেছেন তাদের জন্য সুসংবাদ- যাদের BMET কার্ড বানানো লাগবেনা।২০০৪ এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *