Breaking News

সৌদি প্রবাসীদের জন্য দারুণ সুখবর দিলেন সরওয়ার আলম

বর্তমান সময়ে দেশে আলোচিত কয়েকটি ইস্যুর মধ্যে একটি হচ্ছে দেশে আটকেপড়া প্রবাসীদের নিজ কর্মস্থলে ফেরত পাঠানো। ইতিমধ্যেই দেশে আটকেপড়া সৌদি প্রবাসীদের যথাসময়ে নিজ কর্মস্থল সৌদি আরবে যাওয়া নিয়ে অনিশ্চয়তা দেখে দিলে সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ গ্রহণ করে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

গঠন করা হয় কুইক রেসপন্স টিম। এ ছাড়াও সৌদি এয়ারলাইনসের সাথে নিয়মিত বৈঠক করে সহজ করা হয় প্রবাসীদের টিকিট রি ইস্যু এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য হোটেল বুকিং। সেইসাথে কোয়ারেন্টাইনের জন্য সৌদি প্রবাসীদেরকে ২৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দেয় বাংলাদেশ সরকার।

সৌদি প্রবাসীদের নিয়ে বৃহস্পতিবার (৩-জুন) র‍্যাবের সাবেক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বর্তমানে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সিনিয়র সচিব সরওয়ার তার ফেসবুকের এক পোষ্টের মাধ্যমে জানান, যে সকল সৌদি প্রবাসী ছুটি শেষে আগামী ৩০ জুন ২০২১ তারিখের মধ্যে সৌদি এয়ারলাইনের মাধ্যমে সৌদি আরব গমন করবেন।

তাদেরকে আর কষ্ট করে ঢাকায় এসে রোদে পুড়ে বা বৃষ্টিতে ভিজে টিকিট রি ইস্যু অথবা হোটেল বুকিং করতে হবেনা। তারা সৌদি এয়ারলাইনসের তালিকাভুক্ত ২০০ টিরও বেশী ট্রাভেল এজেন্সি থেকে মাত্র ৫০০ টাকা সার্ভিস চার্জ দিয়ে টিকেটের তারিখ পরিবর্তন/রি ইস্যু/ রি-কনফার্ম করতে পারবেন। একইসাথে ট্রাভেল এজেন্সি থেকে প্রবাসীরা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য হোটেলও বুকিং দিতে পারবেন।

সরওয়ার আলম আরো বলেন, হোটেল বুকিংয়ের জন্য দুই হাজার টাকা এবং টিকেটের তারিখ পরিবর্তন / রি ইস্যুর জন্য পাঁচশত টাকা সার্ভিস চার্জ নিতে পারবে ট্রাভেল এজেন্সি গুলো। তিনি বলেন, গত ২০ মে হতে আজ পর্যন্ত যারা হোটেল বুকিং করতে না পারার কারণে ফ্লাইট মিস করেছেন, তাদেরকে কোন ধরণের চার্জ ছাড়াই নতুন টিকেট ইস্যু করবে সৌদি এয়ার লাইনস।

About admin

Check Also

২০০৪ এর পর যারা সৌদি এসেছেন তাদের জন্য সুসংবাদ- যাদের BMET কার্ড বানানো লাগবেনা।

২০০৪ এর পর যারা প্রবাসে এসেছেন তাদের জন্য সুসংবাদ- যাদের BMET কার্ড বানানো লাগবেনা।২০০৪ এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *