Breaking News

শর্তসাপেক্ষে যে অবৈধ প্রবাসীরা, জাওয়াজাত থেকে পাচ্ছেন ভালো সুযোগ।

শর্তসাপেক্ষে যে অবৈধ প্রবাসীরা, জাওয়াজাত থেকে পাচ্ছেন ভালো সুযোগ। শর্তসাপেক্ষে যে অবৈধ প্রবাসীরা, জাওয়াজাত থেকে পাচ্ছেন ভালো সুযোগ। আজকের এবারের খবরের আলোচনায় থাকছেশর্তসাপেক্ষে যে অবৈধ প্রবাসীরা, জাওয়াজাত থেকে পাচ্ছেন ভালো সুযোগ। সেই নিয়ে বিস্তারিত।

এটি একটি ভিডিও নিউজ তাই পুরো ভিডিও দেখে বিস্তারিত জেনে নেবার অনুরোধ থাকলোসব নিউজ সবার আগে পেতে আমাদের পেইজের সাথেই থাকুন। ধন্যবাদ। বিস্তারিত জানুন নিচের ভিডিওতে
নিউজটি ভিডিও আকারে দেখতে এখানে ক্লিক করুন

সৌদির ক্রাউন প্রিন্সের সঙ্গে পেন্টাগন প্রধানের বৈঠক
সৌদির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠক করেছেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন স্পোক। পেন্টাগন এক বিবৃতিতে জানিয়েছে, বুধবার তাদের মধ্যে বৈঠক হয়েছে। ওই বৈঠকে আঞ্চলিক নিরাপত্তা এবং জনগণকে রক্ষায় সৌদি আরবের পাশে থাকার প্রতিশ্রুতির ওপর জোর দিয়েছে যুক্তরাষ্ট্র।
পেন্টাগনের মুখপাত্র জন কিরবি এক বিবৃতিতে জানিয়েছেন, আঞ্চলিক নিরাপত্তা, বিশেষ করে ইয়েমেন যু,,দ্ধের সমাপ্তি এবং সৌদি আরবের প্রতিরক্ষা ব্যবস্থার উন্নয়নে চলমান দ্বিপাক্ষিক প্রচেষ্টা নিয়ে আলোচনা করেছেন অস্টিন এবং প্রিন্স মোহাম্মদ বিন সালমান।

২০১৪ সাল থেকে ইয়েমেনের উত্তরাঞ্চলের বেশিরভাগ অংশ নিয়ন্ত্রণ করছে ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরা। তারা সীমান্ত পেরিয়ে সৌদি আরবে ক্রমাগত হামলা চালিয়ে যাচ্ছে। একই সঙ্গে ইয়েমেনের গ্যাস সমৃদ্ধ মারিব অঞ্চল দখল করতে আক্রমণাত্মক চাপ তৈরি করছে বলেও অভিযোগ রয়েছে।

রাজধানী সানা থেকে সৌদি সমর্থিত সরকারকে হুথি বিদ্রোহীরা সরিয়ে দেয়ার পর ২০১৫ সালে ইয়েমেন সংঘাতে হস্তক্ষেপ করে সৌদি নেতৃত্বাধীন জোট। হুথিদের দাবি, তারা দুর্নীতি ব্যবস্থাপনা এবং বিদেশী আগ্রাসনের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে।

এক বিবৃতিতে বলা হয়েছে, সৌদি আরবে হুথিদের আক্রমণকে পরাজিত করতে পারায় সৌদির সাম্প্রতিক সাফল্যের কথা উল্লেখ করেছেন অস্টিন এবং তিনি ইয়েমেন যুদ্ধের অবসান ঘটাতে ইয়েমেনে যুক্তরাষ্ট্রের বিশেষ দূত টিম লেন্ডারকিংয়ের সঙ্গে কাজ করার জন্য ক্রাউন প্রিন্স সালমানকে ধন্যবাদ জানিয়েছেন।
গত মাসে যুদ্ধবিরতি রক্ষায় যেসব প্রচেষ্টা স্থবির হয়ে গেছে তার জন্য হুথি গোষ্ঠার তীব্র সমালোচনা করেন। তিনি ইয়েমেনের সব বন্দর ও বিমানবন্দরের ওপর নিষেধাজ্ঞা তুলে নিতে জোটের প্রতি আহ্বান জানিয়েছেন।

ইয়েমেনের সংঘাতে এখন পর্যন্ত এক লাখের বেশি মানুষ নিহত হয়েছে। এর মধ্যে অধিকাংশই বেসামরিক নাগরিক। দেশটিতে কয়েক লাখ মানুষ তীব্র মানবিক সঙ্কটে দিন কাটাচ্ছে।

About admin

Check Also

সৌদির হ,ট ব্রেকিং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী-সৌদির পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে যে আলোচনাহয়েছে জেনেনিন

সৌদির .ব্রেকিং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী-সৌদির পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে যে আলোচনাহয়েছে জেনেনিন সৌদির.ব্রেকিং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী-সৌদির পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *