Breaking News

কুয়েতে প্রবেশে আগামী মাসের ১ম দিকে অনুমতি পেতে পারে প্রবাসীরা

কুয়েতে প্রবেশে আগামী মাসের ১ম দিকে অনুমতি পেতে পারে প্রবাসীরাজুনের শেষের দিকে বা জুলাইয়ের প্রথমদিকে উপসাগরীয় দেশ কুয়েতে প্রবাসীদের প্রবেশের জন্য বিমানবন্দর খুলে দেওয়া হতে পারে ।কুয়েতে চলমান টিকাদান প্রক্রিয়ার ভিত্তিতে বিমানবন্দর ধীরে ধীরে চালু হবে।

এছাড়া করোনা পরর্বতী স্বাভাবিক হতে কুয়েত বিমানবন্দরের কার্যক্রম ধীরে ধীরে বাড়ানো হবে ।তবে আশা করা হচ্ছে, জুন জুলাই অবধি কোভিড-১৯ টিকাদান ৭০% শেষ হবে এবং বিমানবন্দর ও অন্যান্য কর্মকান্ডে স্বাভাবিক হয়ে যাবে ।

তবে সার্বিক পরিস্থিতি নির্ভর করছে করোনাভাইরাস সংক্রমণের উপর, অন্যদিকি ভারতের পরিস্থিতি বিবেচনায় সিদ্ধান্ত নেওয়া হবে বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলংকা, নেপাল ইত্যাদি দেশের বিষয়ে ।

এর আগে স্বাস্থ্য মন্ত্রণালয় ঘোষণা করেছে যে, বৈধ আকামা নিয়ে যেসব প্রবাসী কুয়েতে ফিরে আসতে চান, তাদের প্রধান শর্ত হলো, তাদের কমপক্ষে কুয়েত অনুমোদিত ভ্যাকসিনের একটি ডোজ নিতে হবে।

read more ;আজ শারর্জা ইমিগ্রেশন থেকে ঘোষণা করা হয়েছে যে, ভিজিট ভিসা বন্ধ করা হয়েছে। শাহজাহান ইমিগ্রেশন প্রকাশ করেছে যে, শুধুমাত্র বাংলাদেশ নয়, বরং মোট 16 টি দেশের নাগরিকদের জন্য ভিজিট ভিসা বন্ধ করা হয়েছে।

এ সংবাদটি শুনার পর যারা ভেঙে পড়েছেন, তাদের জন্য বলছি, ভিজিট ভিসা বন্ধ করা হয়েছে সাময়িক সময়ের জন্য, কিন্তু কবে থেকে আবার পুনরায় চালু করা হবে এটা অনিশ্চিত। তবে কর্তৃপক্ষ ঘোষণা করেছে যে, এটি সাময়িক সময়ের জন্য বন্ধ ঘোষণা করা হলো। যতটুকু ধারনা করা যাচ্ছে, ফ্লাইট বন্ধ থাকার কারণে,

আপাতত ভিজিট ভিসা বন্ধ করে দেয়া হয়েছে। কারণ ফ্লাইট চালু না থাকলে, প্রবাসীরা ভিজিট ভিসায় দুবাইতে আসবেন কিভাবে? অন্যদিকে বিবেচনা করলে একটি বিষয়ে আপনার লক্ষ্য করতে পারি। সেটি হলো অনেক এজেন্সি রয়েছে,

যারা ফ্লাইট চালুর নাম করে ভিজিট ভিসায় বিক্রি করেছিল। যার কারণে প্রবাসীরা প্রতারিত হরছিল, আর এখন ফ্লাইট বন্ধ, ভিজিট ভিসাও বন্ধ এবং এজেন্সিগুলো এখন আর মানুষকে ঠকাতে পারবে না, অর্থাৎ প্রতারণার ফাঁদে আটকাতে পারবেনা।

আশা করছি আপনারা বিষয়টি বুঝতে পেরেছেন। আর হেন যারা ইতোমধ্যে ভিজিট ভিসা করে ফেলেছেন কিন্ত দুবাই ততা সংযুক্ত আরব আমিরাতে আসতে পারিনি, তাদের ব্যাপারে সংযুক্ত আরব আমিরাত সরকার এখন পর্যন্ত কোনো ঘোষণা দেয়নি,

এবং বলা হয়েছে নতুন কোন ভিজিট ভিসা অ্যাপ্রভাল তারা গ্রহণ করবে না। তাই আপনাদেরকে সাবধান করছি, আপনারা দয়া করে প্রতারিত হবেন না। এবং ফ্লাইট আর ভিজিট ভিসা চালু হলে আপনাদেরকে আমি অবশ্যই জানিয়ে দিব।

About admin

Check Also

শেষমেশ বাধ্য হয়ে বাপ-ছেলের যৌও;; ন নি; র্যা;;তন মেনে নেন জোছনাকে

গভীর রাত। বাসার সবাই ঘুমিয়ে। ঘুমিয়ে ছিলেন জোছনা বেগমও। কিন্তু হঠাৎ অনুভব করেন তার শ’রীরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *