Breaking News

ওমান প্রবাসীদের জন্য গুরুত্বপূর্ণ খবর- টিকিটের দাম কমলো, টিকেট মাত্র ৬৫ রিয়াল।

ওমান প্রবাসীদের জন্য গুরুত্বপূর্ণ খবর- টিকিটের দাম কমলো, টিকেট মাত্র ৬৫ রিয়াল।ওমান প্রবাসীদের জন্য গুরুত্বপূর্ণ খবর- টিকিটের দাম কমলো, টিকেট মাত্র ৬৫ রিয়াল।বিস্তারিত জানুন নিচের ভিডিওতে
নিউজটি ভিডিও আকারে দেখতে এখানে ক্লিক করুন

আরোও পড়ুনঃদীর্ঘ প্রায় দেড় মাস ফ্লাইট বন্ধ থাকার পর অবশেষে আজ শুক্রবার (৪-জুন) ওমান থেকে সালাম এয়ারের প্রথম ফ্লাইট ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। শুক্রবার ওমানের স্থানীয় সময় সকাল ৯টায় সালাম এয়ারের A320-251N ফ্লাইট শতাধিক যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়ন করে। ফ্লাইটটি বাংলাদেশ সময় বিকেল ৩-১৪ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে।

উল্লেখ্যঃ দেশে করোনা সংক্রমণ রোধে এবং বৈশ্বিক করোনা পরিস্থিতি বিবেচনায় গত ২-মে ওমান সহ ১২ টি দেশ থেকে বাংলাদেশ প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। দীর্ঘদিন ঢাকা মাস্কাট রুটে বিমান চলাচল বন্ধের পর অবশেষে আজ (৪ জুন) থেকে ওমানের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। ওমান ছাড়া আরো বেশ কয়েকটি দেশের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।

এছাড়াও করেনার অতিঝুঁকিপূর্ণ দেশের তালিকা থেকে ওমানের নাম বাদ দিয়ে ওমান থেকে দেশে ফিরলে ১৪ দিনের পরিবর্তে ৩ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের নতুন নিয়ম জারি করে বাংলাদেশ। বেবিচক জানায়, কুয়েত ও ওমান থেকে আসা প্রবাসীদের দেশে ফিরেই সরকারি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে ৩দিন থাকতে হবে। তিনদিন পর তাদের করোনা টেস্ট করানো হবে। রিপোর্ট নেগেটিভ আসলেও তাদের ১১ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বেবিচকের তালিকা অনুযায়ী নেপাল, ভারত, ইরান, তুরস্ক, কাতার,বাহরাইন, ওমান, সাউথ আফ্রিকা, কুয়েত, ইতালি, জার্মানি, গ্রিস, ফ্রান্স, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড, সাইপ্রাস, উরুগুয়ে, স্লোভেনিয়া, মঙ্গোলিয়া, আর্জেন্টিনা, অস্ট্রিয়া, আজারবাইজান, ব্রাজিল, বেলজিয়াম, চিলি, ক্রোয়েশিয়া, কলম্বিয়া, কোস্টারিকা, এস্তোনিয়া, জর্জিয়া, তিউনিসিয়া, হাঙ্গেরি, ইরাক, লাটভিয়া, লিথুনিয়া, নেদারল্যান্ড, প্যারাগুয়ে ও পেরু এইসব দেশ থেকে কেউ বাংলাদেশে আসলে তাকে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করতে হবে।

এ তালিকার মধ্যে নেই এমন কোনো দেশ থেকে কেউ বাংলাদেশে আসলে, তাকে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করতে হবেনা। উক্ত ব্যক্তি নিজ বাড়িতে গিয়ে ১৪ দিন কোয়ারেন্টিন করতে পারবেন বলে জানিয়েছে বেবিচক।

তবে, দেশে আসার আগে ১০ বছরের কম বয়সী ব্যতীত সকলের ক্ষেত্রে আরটি পিসিআর পদ্ধতিতে করোনা টেষ্ট করে নেগেটিভ রিপোর্ট নিয়ে আসতে হবে। ফ্লাইটের ওঠার ৭২ ঘণ্টার মধ্যে করতে হবে করোনা টেস্ট। এ ছাড়াও দেশে আসার পর নিজের বাড়িতে ১৪ দিন হোম কোয়ারেন্টিন ঠিক মতো করছেন কিনা, তা স্থানীয় পুলিশ/প্রশাসন নজরদারিতে রাখবে।

About admin

Check Also

সৌদির হ,ট ব্রেকিং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী-সৌদির পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে যে আলোচনাহয়েছে জেনেনিন

সৌদির .ব্রেকিং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী-সৌদির পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে যে আলোচনাহয়েছে জেনেনিন সৌদির.ব্রেকিং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী-সৌদির পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *