Breaking News

এবার #জাওয়াজাত দিল আজীবন নিষিদ্ধ করার ঘোষণা। যে কারনে সৌদিতে আসতে পারবেনা, এমনকি উমরাহ ও হজেও নয়।

এবার #জাওয়াজাত দিল আজীবন নিষিদ্ধ করার ঘোষণা। যে কারনে সৌদিতে আসতে পারবেনা, এমনকি উমরাহ ও হজেও নয়।এবার #জাওয়াজাত দিল আজীবন নিষিদ্ধ করার ঘোষণা। যে কারনে সৌদিতে আসতে পারবেনা, এমনকি উমরাহ ও হজেও নয়।

আজকের এবারের খবরের আলোচনায় থাকছে এবার #জাওয়াজাত দিল আজীবন নিষিদ্ধ করার ঘোষণা। যে কারনে সৌদিতে আসতে পারবেনা, এমনকি উমরাহ ও হজেও নয়।সেই নিয়ে বিস্তারিত। এটি একটি ভিডিও নিউজ তাই পুরো ভিডিও দেখে বিস্তারিত জেনে নেবার অনুরোধ থাকলো

সব নিউজ সবার আগে পেতে আমাদের পেইজের সাথেই থাকুন। ধন্যবাদ। বিস্তারিত জানুন নিচের ভিডিওতে
নিউজটি ভিডিও আকারে দেখতে এখানে ক্লিক করুনআরো পড়ুন

হাজিদের জন্য রোবট নিয়োগ সৌদি আরবের!

মহামারি করোনার কারণে এবার লোকবলের পরিবর্তে হজ ব্যবস্থাপনায় প্রযুক্তি ব্যবহারে প্রাধান্য দিয়ে ‘ডিজিটাল হজ’ বাস্তবায়নের পরিকল্পনা করছে সৌদি কর্তৃপক্ষ। হজে হাজিদের সেবায় নিয়োজিত লোকবলের সংখ্যা হ্রাস করা হবে। এবার হাজিদের দিকনির্দেশনা দেবে রোবট।

হাজিদের ভিড় সামাল দিতে ও হজ ব্যবস্থাপনার বিভিন্ন ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার হচ্ছে লক্ষণীয়। হাজিদের গতিবিধি ও চলাফেরা নিয়ন্ত্রণ কম্পিউটার সংযোগের মাধ্যমে নিশ্চিত করা হবে। সকল হাজি যাতে হজের বিভিন্ন ইবাদত সময় মত সঠিকভাবে পালন করতে পারেন সে জন্য রোবটগুলো দিনরাত নির্দেশনা দিয়ে যাবে।

হজ শেষে হাজিরা যাতে নিরাপদে দেশে ফিরে যেতে পারেন সেক্ষেত্রে দিক নির্দেশনা দেবে রোবট। এ জন্য হজ পালনে নির্দিষ্ট সময় সীমা নির্ধারণ করে দেওয়া হয়েছে।

এদিকে, খুব শিগগিরই হজের বিস্তারিত কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত মিডিয়া মন্ত্রী মজিদ আল কাসাবি। তিনি বলেন, স্বাস্থ্য ও হজ মন্ত্রীরা খুব শিগগিরই করোনা ভাইরাস চ্যালেঞ্জগুলোর আলোকে এই বছরের হজযাত্রা কেমন হবে তা ঘোষণা দিবেন। করোনা ভাইরাসটির ক্রমাগত রূপান্তর, ভাইরাসের বিস্তার এবং অনেক দেশে ভ্যাকসিনের ঘাটতিজনিত সমস্যা সম্পর্কে স্পষ্টতার অভাব, ২০২১ হজের বিশদ সম্পর্কিত বিবৃতিতে বিলম্ব করেছে।

About admin

Check Also

সৌদির হ,ট ব্রেকিং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী-সৌদির পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে যে আলোচনাহয়েছে জেনেনিন

সৌদির .ব্রেকিং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী-সৌদির পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে যে আলোচনাহয়েছে জেনেনিন সৌদির.ব্রেকিং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী-সৌদির পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *