Breaking News

বাংলাদেশ থেকে ওমানের ফ্লাইটের বিষয়ে যা বললেন সরওয়ার আলম

বাংলাদেশ থেকে ওমানের ফ্লাইটের বিষয়ে যা বললেন সরওয়ার আলমছুটিতে দেশে এসে আটকেপড়া ওমান প্রবাসীদের পুনরায় নিজ কর্মস্থলে ফেরার ব্যাপারে সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভুল তথ্য ছড়ানো হচ্ছে। যেখানে অনেকেই প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব সরওয়ার আলমের রেফারেন্স দিয়ে বলছেন “আগামী ১৩ জুন থেকে বাংলাদেশ থেকে ওমান ফিরতে পারবেন প্রবাসীরা।”

এ ব্যাপারে আজ সরওয়ার আলমের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে প্রবাস টাইমকে তিনি জানিয়েছেন, “মূলত আগামী ১৩ এপ্রিল থেকে ওমান রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে, উক্ত ফ্লাইটে শুধুমাত্র ওমান থেকে প্রবাসীরা দেশে ফিরতে পারবেন। তবে বাংলাদেশ থেকে কোনো যাত্রী ওমান যেতে পারবেন না।”

তিনি আরো বলেন, যেহেতু বাংলাদেশ থেকে ওমান প্রবেশে নিষেধাজ্ঞা ওমান সরকার করেছে, সেক্ষেত্রে ফ্লাইট চালুর বিষয়ে ওমান সরকার অনুমতি না দিলে বাংলাদেশের পক্ষে কিছুই করার নেই। তবে মন্ত্রণালয়ের পক্ষথেকে নিয়মিত ওমানের সাথে যোগাযোগ করা হচ্ছে বলেও জানান তিনি।

এদিকে ওমানে খোজ নিয়ে জানাগেছে, সম্প্রতি ওমানের করোনা পরিস্থিতি বেশ উদ্বেগজনকহারে বাড়ছে। এমতাবস্থায় দেশটিতে ফের লকডাউনের আশঙ্কা করছেন অনেকেই। তাই খুব শীঘ্রই বাংলাদেশ থেকে প্রবাসীরা ওমান ফিরতে পারবেন এমন কোনো তথ্য পাওয়া যায়নি।

সর্বশেষ আপডেট অনুযায়ী ওমানের করোনা পরিস্থিতির উপর নির্ভর করছে ফ্লাইট চালুর বিষয়টি। এ ব্যাপারে ওমানের মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দরের এক ঊর্ধ্বতন কর্মকর্তার সাথে মুঠোফোনে আলাপ করলে নাম না প্রকাশের শর্তে তিনি প্রবাস টাইমকে বলেন, “ওমানে করোনা নিয়ন্ত্রণে সরকার সর্বাত্মক প্রচেষ্টা করে যাচ্ছে, যেহেতু শুধুমাত্র বাংলাদেশের ক্ষেত্রেই ফ্লাইট বন্ধ হয়নি, বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান সহ অনেক দেশ থেকেই ওমান প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ওমান সরকার সার্বক্ষণিক এইসব দেশের করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। সেক্ষেত্রে পরিস্থিতি স্বাভাবিক হলে ফ্লাইট চালু করে দিবে ওমান সরকার।”

এক্ষেত্রে দেশে এসে যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে তাদের ব্যাপারে উক্ত কর্মকর্তার কাছে জানতে চাইলে তিনি বলেন, “এটা একান্তই ওমান সরকারের ব্যক্তিগত বিষয়, এরপরেও হয়তো গত বছরের ন্যায় ভিসার মেয়াদ বাড়াতে পারে ওমান সরকার।” তিনি প্রবাসীদের কে উদ্বিগ্ন না হয়ে অপেক্ষা করতে অনুরোধ জানিয়েছেন।
নিউজটি ভিডিও আকারে দেখতে এখানে ক্লিক করুন

About admin

Check Also

আব্বু আমি এখন কোচিং এ স্পেশাল ক্লাস করছি, আসতে একটু লেট হবে!

এমন ভা’লবাসা এখন সবার মাঝেই কমবেশি প্রভাব ফেরছে। বি’শেষ করে যারা স্কুল-কলেজে পড়েন তাদের এমন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *