Breaking News

অন্তঃস’ত্ত্বা স্ত্রীকে বিদেশে রেখে অসুস্থ বাবা-মাকে দেখতে এসে বিপাকে এই প্রবাসী

অন্তঃস’ত্ত্বা স্ত্রীকে বিদেশে রেখে অসুস্থ বাবা-মাকে দেখতে এসে বিপাকে তিনিভা’রতীয় বংশদ্ভূ’ত মা’র্কিন নাগরিক পাল্লাভ ঝা দেশটিতে কাজ করেন পে পালের প্রোজেক্ট লিডার হিসেবে। গত এপ্রিলে খবর পান ভা’রতে থাকা তার বাবা-মা করো’’নাভাই’রাসে আ’ক্রা’ন্ত হয়েছেন।

ওদিকে যু’ক্তরাষ্ট্রে তার স্ত্রী’ শিল্পা অন্তঃস’ত্ত্বা। সেই সাথে এই দম্পতির রয়েছে মাত্র চারবছর বয়সী আরেক সন্তান। যার দেখা-শুনা করারও কেউ নেই। এমন পরিস্থিতিতেও বাবা-মায়ের টানে স্ত্রী’-সন্তানদের মা’র্কিন মুল্লক রেখেই ভা’রতে পাড়ি জমান পাল্লাভ।

তবে দেশে আসার কিছুদিন পরেই পরপারে পাড়ি জমান তার ৫৯ বছর বয়সী বাবা। কিন্তু চোখের সামনে বাবাকে শেষ বারেরমতো দেখতে পেয়েছেন, এটাই তার পরম সৌভাগ্য বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন তিনি। বলেন, বাবা হা’রানোয় ব্যথিত হলেও শেষ সময়ে বাবার পাশে থাকতে পারায় তিনি নিজেকে সৌভাগ্যবান মনে করছেন।

এদিকে বাবার অ’সুস্থতায় দেশে আসলেও যু’ক্তরাষ্ট্রে ফিরতে বিড়ম্বনার শিকার হচ্ছেন পাল্লাভ। ভা’রতে করো’’নার দ্বিতীয় ঢেউ চলায় দেশটি থেকে কোন নাগরিক সহ’জে যু’ক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারছেন না। ফলে যু’ক্তরাষ্ট্রে ফেলা আসা বিপদাপন্ন স্ত্রী’-সন্তানদের কাছে ফিরতে পরছেন তিনি।

পাল্লাভের স্ত্রী’ শিল্পা যু’ক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএনকে বলেন, ‘আমি ৮ মাসের অন্তঃস’ত্ত্বা। আবার আমাকে ৪ বছরের একটি ছে’লেকেও দেখাশুনা করতে হচ্ছে। আমা’র পাশে এখন আমা’র স্বামীকে দরকার। গত এক মাস ধরে আমি একাই সব দেখেশুনে রাখছি কিন্তু এখন আমা’র জন্য সব সামলানো অসম্ভব হয়ে যাচ্ছে।’

এদিকে যু’ক্তরাষ্ট্রে ফিরতে ভা’রতে অবস্থিত মা’র্কিন দূতাবাসে যোগাযোগ করে পাল্লাভ জানতে পারেন, আগামী সেপ্টেম্বরের আগে তাকে ভিসা দেওয়া হবে না। কিন্তু তার পক্ষে দীর্ঘ তিন মাস অ’পেক্ষা সম্ভব নয়। তাই তিনি জরুরি ভিত্তিতে আবেদনের চেষ্টা করেন। কিন্তু স্পষ্ট কোনো কারণ না থাকায় তার আবেদন বাতিল করা হয়েছে।

শুধুমাত্র ঝা একাই নন, সেসময় আরো অনেকেই এই কড়াকড়ির কারণে আ’ট’কে গিয়েছিলেন। শিল্পা বলেন, আগামি ২ বা ৩ স’প্ত াহের মধ্যেই তার ডেলিভা’রির সম্ভাবনা রয়েছে। কিন্তু নিজের স্বামীকে ছাড়া এই ক’ষ্টের মধ্য দিয়ে যাওয়ার কথা তিনি ভাবতেই পারছেন না।

এদিকে পেপাল জানিয়েছে, তারা ঝা কে ভিসা পেতে সাহায্য করছে। এদিকে ঝা যোগাযোগ করেছে অ্যারিজোনার সিনেটর কিরস্টেন সিনেমা ও সিনেটর মা’র্ক কেলির স’ঙ্গে। সিনেমা’র মুখপাত্র জানিয়েছে, তাদের কার্যালয় এখন ভা’রতে থাকা মা’র্কিন দূতাবাসের স’ঙ্গে যোগাযোগ করছে এবং একটি সমাধান বের করার চেষ্টা চলছে।

About admin

Check Also

সৌদির হ,ট ব্রেকিং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী-সৌদির পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে যে আলোচনাহয়েছে জেনেনিন

সৌদির .ব্রেকিং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী-সৌদির পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে যে আলোচনাহয়েছে জেনেনিন সৌদির.ব্রেকিং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী-সৌদির পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *