Breaking News

প্রবাসীরা কিভাবে পাবেন ২৫ হাজার টাকা- জেনেনিন এখান থেকে

বিএমইটি’র স্মার্ট কার্ডধারী কিংবা ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্য হিসেবে নিবন্ধিত সৌদি আরবগামী নতুন-পুরাতন সকল প্রবাসী কর্মীকে হোটেল কোয়ারেন্টিন খরচের সরকারি ভর্তুকি পঁচিশ হাজার টাকা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

যারা ইতোমধ্যে সৌদি আরব চলে গিয়েছে এবং নিজ ব্যয়ে কোয়ারেন্টিন সম্পন্ন করেছেন, তাদেরকে আবেদনপত্র সৌদি আরবস্থ বাংলাদেশ দূতাবাস, রিয়াদ অথবা বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দায় ডাক মারফত জমা প্রদান করতে হবে। তবে যারা ঢাকায় বিমানবন্দরে আবেদনপত্র জমা দিয়ে গিয়েছেন,তাদের নতুন করে সৌদিতে গিয়ে আবেদন করার প্রয়োজন নেই।

কিভাবে এই টাকা পাবেন ? যারা এখন সৌদি আরব যাচেছন তারা বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্কে আবেদনপত্র এবং কিছু কাগজপত্র জমা দিয়ে যেতে হবে। কি কি কাগজপত্র লাগবে?

ক) জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) কর্তৃক প্রদত্ত বিএমইটি স্মার্টকার্ড বা ইমিগ্রেশন ক্লিয়ারেন্স কার্ডের ফটোকপি খ) পাসপোর্টের প্রথম চার পৃষ্ঠার ফটোকপি গ) পাসপোর্টের সাথে সংযুক্ত ভিসার ফটোকপি ঘ) টিকেটের ফটোকপি ঙ) হোটেল বুকিংয়ের ডকুমেন্ট এর ফটোকপি চ) যে ব্যাংক একাউন্টে টাকা নেবেন, সেই একাউন্ট হিসাবের নাম, হিসাব নাম্বার, ব্যাংক ও শাখার নাম লিখে আনবেন।

এসব কাগজপত্র জমা দিলে সরকারি ভর্তুকির ২৫ হাজার টাকা আপনার ব্যাংক একাউন্টে কিংবা মনোনীত প্রতিনিধির ব্যাংক একাউন্টে টাকা পাঠাবে সরকার। এজন্য আপনাকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। আবেদনপত্র বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্ক হতে পাওয়া যাবে।

আবেদন পত্র ডাউনলোড করুন এই লিংকে গিয়ে: https://probashi.gov.bd/…/Saudi%20Quarentine%20form.pdf
** বাংলাদেশে অবস্থানরত প্রবাসীদের যাবতীয় সমস্যা দ্রুত সমাধানের লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় একটি কুইক রেসপন্স টিম গঠন করেছে। কোন অভিযোগ থাকলে কুইক রেসপন্স টিমকে জানাতে পারেন।
* 01819-262172 ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক আরিফ আহমেদ খান
*01712-207227 প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোঃ সারওয়ার আলম
* 01711-111544 বিএমইটি’র উর্ধ্বতন পরিসংখ্যান কর্মকর্তা মোঃ মাসুদ রানা
* 017168-69222 ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের উপ-পরিচালক মোঃ জাহিদ আনোয়ার

About admin

Check Also

শেষমেশ বাধ্য হয়ে বাপ-ছেলের যৌও;; ন নি; র্যা;;তন মেনে নেন জোছনাকে

গভীর রাত। বাসার সবাই ঘুমিয়ে। ঘুমিয়ে ছিলেন জোছনা বেগমও। কিন্তু হঠাৎ অনুভব করেন তার শ’রীরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *