Breaking News

সৌদি থেকে এইমাত্র এল ফাইনাল খবর | এবারও নিষেধাজ্ঞার তালিকায় বাংলাদেশ!

সৌদি থেকে এইমাত্র এল ফাইনাল খবর | এবারও নিষেধাজ্ঞার তালিকায় বাংলাদেশ!সৌদি থেকে এইমাত্র এল ফাইনাল খবর | এবারও নিষেধাজ্ঞার তালিকায় বাংলাদেশ!আজকের এবারের খবরের আলোচনায় থাকছেকসৌদি থেকে এইমাত্র এল ফাইনাল খবর | এবারও নিষেধাজ্ঞার তালিকায় বাংলাদেশ সেই নিয়ে বিস্তারিত। পুরো নিউজ দেখে বিস্তারিত জেনে নেবার অনুরোধ থাকলোসব নিউজ সবার আগে পেতে আমাদের পেইজের সাথেই থাকুন। ধন্যবাদ।

লাগাতার দ্বিতীয় বারের জন্য করোনার প্রকোপে হজ যাত্রার জন্য অন্য দেশ থেকে সৌদি আরবে যেতে পারছেন না কেউ। গত বারের ন্যায় এ বারও শুধুমাত্র দেশের নাগরিকদের হজে অনুমতি দেওয়ার ঘোষণা করেছে সৌদি প্রশাসন (Saudi Arabia)। ফলস্বরূপ এ বারও হজে যাওয়া হচ্ছে না ভারতীয় ও বাংলাদেশের নাগরিকদের। বাংলাদেশের ধর্ম মন্ত্রকের অতিরিক্ত সচিব জানিয়েছেন, যেহেতু বহির্বিশ্ব থেকে কোনও হজযাত্রী নেবে না সৌদি কর্তৃপক্ষ তাই বাংলাদেশিদের এ বারও হজ যাত্রা হবে না।

কয়েকদিন আগে সৌদির কার্যকরী মিডিয়া মন্ত্রী ডঃ মজ়িদ আল কাসাবি জানিয়েছিলেন, এ বার হজ হবে কি না তা পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেবেন তারা। শনিবার আরবের এক সংবাদ মাধ্যম জানিয়েছে করোনাভাইরাসের কারণে শুধু দেশের মানুষদের নিয়েই হজ পালনের সিদ্ধান্ত নিয়েছে সৌদি প্রশাসন। সর্বোচ্চ জমায়েত হতে পারবে ৬০ হাজার মানুষের।

উল্লেখ্য, বাংলাদেশের নাগরিকদের মতো হজে যেতে পারবেন না ভারতীয়রাও। দেশের সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী মুক্তার আব্বাস নকভি আগেই জানিয়েছেন, এ বছর হজ হবে কি না তা নির্ভর করছে সৌদি আরবের ওপর। তারা যা সিদ্ধান্ত নেবে তা মেনে নেবে ভারত। সৌদি বহির্বিশ্ব থেকে কোনও ব্য়ক্তিকে হজের জন্য সে দেশে ঢোকার অনুমতি দেবে না। যেখান থেকে স্পষ্ট ভারতীয়দের জন্যও বন্ধ হচ্ছে হজের দরজা।

#ব্রেকিং_নিউজ
সৌদি হজ মন্ত্রণালয় ১৪৪২ হিজরী, ২০২১ ইংরেজির হজের ঘোষণা দিয়েছে। সৌদি নগরিক ও সৌদি আরবের অভ্যন্তরে অবস্থিত প্রবাসী মিলিয়ে সর্বমোট ৬০ হাজার হজ যাত্রী হজ পালনের সুযোগ পাবেন।
করোনাকালীন সঙ্কটের কারণে এ বছরও সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে হজ পালনের ঘোষণা দিয়েছে মন্ত্রণালয় ।

About admin

Check Also

শেষমেশ বাধ্য হয়ে বাপ-ছেলের যৌও;; ন নি; র্যা;;তন মেনে নেন জোছনাকে

গভীর রাত। বাসার সবাই ঘুমিয়ে। ঘুমিয়ে ছিলেন জোছনা বেগমও। কিন্তু হঠাৎ অনুভব করেন তার শ’রীরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *