Breaking News

সৌদি গ্রিনকার্ড প্রবাসী বাংলাদেশিদের যে লাভ হবে জানলে অবাক হবেন! সৌদি গ্রিনকার্ড

সৌদি গ্রিনকার্ড প্রবাসী বাংলাদেশিদের যে লাভ হবে জানলে অবাক হবেন! এই ব্যাপারে বিস্তারিত একটি ভিডিওতে দেওয়া আছে।

বিস্তারিত ভিডিওতে দেওয়া আছে, ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

আরও পড়ুন

প্রবাসীদের জন্য দু:সংবাদ : একটি কাজের জন্য প্রবাসীদের নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার কাজের ক্ষেত্র তৈরির লক্ষে এখন থেকে ওমানে বৈদ্যুতিক ওয়্যারিং কাজের জন্য অনুমতি পাবেনা প্রবাসীরা। এক বিবৃ’তিতে এই তথ্য জানিয়েছে দেশটির পাবলিক সার্ভিসেস রেগুলেশন কর্তৃপক্ষ (এপিএসআর)।

বর্তমানে যেসকল প্রবাসীরা এই সেক্টরে কর্মরত আছেন, তাদের ভিসার মেয়াদ শেষ হলে আর নবায়ন করতে পারবেন না এবং এই সেক্টরে নতুন ভিসার ও অনুমতি মিলবেনা বলে প্র’জ্ঞাপ’নে উল্লেখ করা হয়েছে।

ওমানি নাগরিকদের জন্য ৮০০’র বেশি নতুন কর্মসংস্থান তৈরির জন্য নতুন এই সি’দ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। চাকরিগুলি মূলত বিদ্যুৎ খাতের উপ-ঠিকাদারদের অফিসগুলিতে থাকবে যাদের স্থা’য়ী লাইসেন্স নিয়ে কাজ করার অনুমতি দেওয়া হয়।

দেশটির বিভিন্ন প্রদেশে ছড়িয়ে থাকা এই সুযোগ এখন থেকে শুধুমাত্র ওমানি নাগরিকদের প্রদান করা হবে। একসাথে এই খাতে আরো দক্ষ হওয়ার জন্য ওমানি নাগরিকদের প্রশিক্ষণ ও কর্মসংস্থানের সুযোগ দেবে ওমান সরকার।

লাইসেন্সপ্রাপ্ত সংস্থাগুলি শ্রম মন্ত্রণালয়ের সহযোগিতায় ওমানিদের বাছাই করবে এবং তাদের ব্যবহারিক এবং তা’ত্ত্বিক প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ কর্মী হিসেবে গড়ে তুলবে। ওমানের ভিশন ২০৪০ বাস্তবায়নের পরিকল্পনার অংশ হিসেবে দেশটির বিভিন্ন খাতে ওমানীকরণের হার ৪৭ শতাংশ থেকে ৯০ শতাংশে উন্নীত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে এপিএসআর।

About admin

Check Also

শেষমেশ বাধ্য হয়ে বাপ-ছেলের যৌও;; ন নি; র্যা;;তন মেনে নেন জোছনাকে

গভীর রাত। বাসার সবাই ঘুমিয়ে। ঘুমিয়ে ছিলেন জোছনা বেগমও। কিন্তু হঠাৎ অনুভব করেন তার শ’রীরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *