Breaking News

সৌদিতে মালিকের ছেলের নি’;র্যা’তনে সন্তান জন্ম দিলো বাংলাদেশি গৃহকর্মী

নিজ ও পরিবারের ভাগ্য বদলের আশায় দুই বছর আগে গৃ’হক’র্মীর কাজের ভিসায় সৌদি আরবে গিয়েছিলেন এক না’রী। নি’র্যা’তনের শিকার হয়ে ৬ মাস বয়সী শি’শু স’ন্তা’নসহ ওই না”রী দেশে ফিরেছেন।

স’ন্তা’নের বাবার পরিচয় কী দেবেন, এ লজ্জায় শি”শুটিকে দত্তক দিতে চান তিনি। আপাতত ব্র্যাকের তত্ত্বাবধানে থাকলেও ল’জ্জায় আ’পনজনদের কাছে যেতে পারছেন না। স’ন্তান জন্মের আগে-পরে ভ’য়াব’হ সেই নি”’র্যাত’ন ও ক’ষ্ট হার মানায় সিনেমার গল্পকেও। ওই না”রী বলেন, বিদেশ থেকে যদি একটা বাচ্চা নিয়ে আসি তাইলে মানুষ কী বলবে?

বলবে স্বা”মী নেই তাহলে বাচ্চা আসলো কীভাবে। আমি চাচ্ছি বাচ্চাটা কাউকে দিতে। দিলে অনেক দিক দিয়ে সুবিধা হবে। যত্নের দিক দিয়েও অনেক সুবিধা পাবে বাচ্চাটা। তিনি আরো জানান, বাড়ির মালিকের বড় ছেলে আমার ঘরে এসে দর’জা বন্ধ করে দিতো। তারপর আমার গ’লায় ছু””রি ধরে মে”’রে ফেলার হু””ম’কি দিয়ে আ”মাকে নি””র্যা”’তন করতো।

মাঝে মাঝে বাথরুমে আটকে রেখেও আমাকে নি”’র্যা’তন কর”তো। একপর্যায়ে আমি অ”ন্তঃস”ত্ত্বা হয়ে পড়লে যৌ””””’ন নি’র্যাত’নের সঙ্গে সঙ্গে ওরা শা’রী””’রিক নি’র্যা”””তন চালাতো। বাচ্চা যেনো ন”ষ্ট হয় যায়, এজন্য তল পে”টে লা”’থি দিত, ভারি কাজ করতে দিত। বিদেশ জীবনের কাজের শুরু থেকেই তি’ক্ত অভিজ্ঞতা তার।

শত চেষ্টাও স”ম্ভ্র”ম আগলে রাখা সম্ভব হয়নি। গৃ’হক”র্তার বড় ছেলের নি””র্যা””তনের শি”’কার হন তিনি। ছয় মাসের অ”’ন্তঃ”’সত্ত্বা ওই না”’রীকে মিথ্যা অ”ভিযো”গে পাঠানো হয় স্থানীয় জেলে। সেই জেলেই তিন মাস পর জ’ন্ম হয় ফুটফুটে ছেলে সন্তানের। নানা চড়াই উৎ’রাই পেড়িয়ে দেশে ফিরলেও এখনও এক দ’ণ্ড শা”ন্তি নেই মায়ের চোখে।

বেসরকারি সংস্থা ব্রাক এগিয়ে এসেছে ওই না”’রীর সহযোগিতায়। নি’র্যা’তনের শিকার হলেও রিক্রুটিং এজেন্সি আলবি ইন্টারন্যাশনাল কোনো খোঁ”জ নেয়নি। এই না”’রী তাদের মাধ্যমে যায়নি বলেও অস্বীকার করেন এর স্ব’ত্বাধি’কারী।

About admin

Check Also

শেষমেশ বাধ্য হয়ে বাপ-ছেলের যৌও;; ন নি; র্যা;;তন মেনে নেন জোছনাকে

গভীর রাত। বাসার সবাই ঘুমিয়ে। ঘুমিয়ে ছিলেন জোছনা বেগমও। কিন্তু হঠাৎ অনুভব করেন তার শ’রীরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *