Breaking News

সৌদিতে প্রবাসীসহ ১৩৬ জন গ্রেপ্তার,সাবধান ভাই রক্ষা পাবেন না,পাপ বাপকেও ছাড়ে না।

সৌদিতে প্রবাসীসহ ১৩৬ জন গ্রেপ্তার,সাবধান ভাই রক্ষা পাবেন না,পাপ বাপকেও ছাড়ে না।সৌদিতে প্রবাসীসহ ১৩৬ জন গ্রেপ্তার,সাবধান ভাই রক্ষা পাবেন না,পাপ বাপকেও ছাড়ে না।বিস্তারিত জানুন নিচের ভিডিওতে
নিউজটি ভিডিও আকারে দেখতে এখানে ক্লিক করুন

প্রবাসী বাংলাদেশি ভাই অনেকে দীর্ঘ সময় প্রবাসে আছেন। আপনার প্রবাসী কল্যাণ কার্ড নাই? কিভাবে প্রবাসী কল্যাণ কার্ড বানাবেন? বা অনলাইনে চেক করবেন তাদের জন্য আজকে বিস্তারিত নতুন তথ্য জানাবো।

১/ ২০১৭ সাল থেকে এই কার্ড বাধ্যতামূলক। সব প্রবাসীর জন্যই প্রযোজ্য।
২/ ২০০৪ সালের পর থেকে যারা সৌদি আরব সহ মধ্যপ্রাচ্যে আসছেন তাদের প্রবাসী কল্যাণ কার্ড প্রয়োজন নেই। আপনাদের তথ্য অনলাইনে রেজিষ্ট্রেশন করা হয়ে গেছে তা চেক করার জন্য আপনি প্রথম যে পাসপোর্ট দিয়ে ইমগ্রেশন হয়েছেন সেখানে ভিসার পাশে সিল দেওয়া হয়েছে সেটাই আপনার কল্যাণ কার্ড।

৩/ আপনি চাইলে অনলাইনে আগের পাসপোর্ট নাম্বার দিয়ে চেক করে নিতে পারবেন তাদের জন্য নতুন করে প্রবাসী কল্যাণ কার্ড বানানো প্রয়োজন নেই।
৪/ ২০০৪ সানের আগে যারা সৌদি আরব প্রবেশ করেছেন সেই সকল প্রবাসীদের কল্যাণ কার্ড বানাতে হবে যদি কোয়ারান্টাইন এর অনুদান নিতে হয়। জেদ্দা কনস্যুলেট ১ দিনে বানানো যায় সরাসরি অনলাইনে আবেদন করে। খরচ ১৭০ রিয়াল সরকারি ফি। তাছাড়া পাশের মোক্তব খরচ নিবে ২০/৩০ রিয়াল অনলাইন করার জন্য।

৫/ আবাদেন করতে প্রয়োজন ( পাসপোর্ট কপি, ইকামা কপি, ২ কপি (আপনার ছবি)
৬ / ২০০৪ সালের পর যে সকল প্রবাসী এই জুন মাসে সৌদি আরব আসছেন তাদের জন্য কোয়ারান্টাইন বাধ্যতামূলক কিন্তু আপনার প্রবাসী কল্যাণ কার্ড নাই ২৫০০০ টাকার জন্য আপনার কল্যাণ কার্ড বাধ্যতামূলক এখন কি করবেন?

৭/ আপনার পুরাতন পাসপোর্ট এর ভিসার পাশে লেখা আছে SA-2007-W0762526 বা SG- 2004/ WX56888936 পাসপোর্ট এর এই অংশ ফটোকপি করে জমা করবেন অথবা অনলাইনে আগের পুরাতন পাসপোর্ট নাম্বার দিয়ে রেজিষ্ট্রেশন আইডি নাম্বার বের করে তার প্রিন্ট কপি জমা করলে আর কোন অসুবিধা নেই আপনি পাবেন সরকারের ২৫০০০ টাকা।
✅ অনলাইনে চেক করার লিংক প্রথম কমেন্ট বক্সে দেওয়া হয়েছে দেখে নিতে পারেন আপনি কি প্রবাসী কল্যাণ কার্ড এর মেম্বারশিপ হয়েছেন কিনা।

About admin

Check Also

শেষমেশ বাধ্য হয়ে বাপ-ছেলের যৌও;; ন নি; র্যা;;তন মেনে নেন জোছনাকে

গভীর রাত। বাসার সবাই ঘুমিয়ে। ঘুমিয়ে ছিলেন জোছনা বেগমও। কিন্তু হঠাৎ অনুভব করেন তার শ’রীরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *